গত বছর $500m আয় করেছে Adnoc কৃত্রিম বুদ্ধিমত্তার সরঞ্জাম ব্যবহার করে.

The company says it is at the start of a multiyear programme to accelerate use of the technology

The company says it is at the start of a multiyear programme to accelerate use of the technology

আবুধাবি এনার্জি কোম্পানি Adnoc গত বছর কৃত্রিম বুদ্ধিমত্তা সমাধান ব্যবহার করে $500 মিলিয়ন উপার্জন করেছে, কারণ এটি প্রযুক্তি গ্রহণ বাড়ানোর প্রচেষ্টাকে বাড়িয়ে তোলে।

এনার্জি কোম্পানির পূর্ণ মূল্য শৃঙ্খল জুড়ে 30 টিরও বেশি AI টুলের ইন্টিগ্রেশনের ফলে এটি হয়েছে, ফিল্ড অপারেশন থেকে কর্পোরেট সিদ্ধান্ত গ্রহণ পর্যন্ত, Adnoc মঙ্গলবার বলেছে।

অ্যাপ্লিকেশনগুলি 2022 এবং 2023 এর মধ্যে এক মিলিয়ন টন কার্বন ডাই অক্সাইড নির্গমনকেও হ্রাস করেছে, যা প্রায় 200,000 পেট্রোল চালিত গাড়ি রাস্তা থেকে সরানোর সমতুল্য।

“[এআই] আমাদের যুগের সবচেয়ে গুরুত্বপূর্ণ অর্থনৈতিক এবং সামাজিক গেম পরিবর্তনকারীদের মধ্যে একটি এবং এটি একটি ন্যায্য, সুশৃঙ্খল এবং ন্যায়সঙ্গত শক্তির স্থানান্তর ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে,” বলেছেন ডঃ সুলতান আল জাবের, শিল্প ও উন্নত প্রযুক্তি মন্ত্রী এবং অ্যাডনক-এর ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপের প্রধান নির্বাহী মো.

“Adnoc-এ, আমরা কন্ট্রোল রুম থেকে শুরু করে বোর্ডরুম পর্যন্ত আমাদের ক্রিয়াকলাপ জুড়ে কৃত্রিম বুদ্ধিমত্তাকে একীভূত করেছি, এবং এটি আমাদেরকে আরও বুদ্ধিমান সিদ্ধান্ত নিতে এবং আমাদের মানুষ এবং পরিবেশকে আরও ভালভাবে রক্ষা করতে সক্ষম করছে।”

Adnoc বলেছে যে এটি কোম্পানির মূল্য শৃঙ্খল জুড়ে “এআই সমাধানগুলির একটি স্যুট” ব্যবহারকে ত্বরান্বিত করার জন্য একটি বহু বছরের প্রোগ্রামের শুরুতে।

এআই, ব্লকচেইন, ক্লাউড কম্পিউটিং, সাইবারসিকিউরিটি, ইন্টারনেট অফ থিংস (আইওটি), রোবোটিক্স এবং মেটাভার্স সহ বিঘ্নিত প্রযুক্তিগুলি তেল ও গ্যাস শিল্পকে রূপান্তরিত করছে।

অনেক জাতীয় এবং আন্তর্জাতিক তেল কোম্পানি উত্পাদিত প্রতিটি ব্যারেল সর্বাধিক করার জন্য উদীয়মান প্রযুক্তি ব্যবহার করছে।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম এবং অ্যাসেনচারের 2022 সালের একটি গবেষণা পত্র দেখিয়েছে যে ডিজিটালাইজেশন পরবর্তী দশকে তেল ও গ্যাস শিল্পে $1.6 ট্রিলিয়ন থেকে $2.5 ট্রিলিয়ন যোগ করতে পারে।

A mobile robot for fire incidents at the Petroleum Institute’s Ebtikar Innovation contest. Ravindranath K / The National

 

স্ট্যাটিস্টা অনুসারে, বিশ্বব্যাপী AI প্রযুক্তির বাজার গত বছরের 200 বিলিয়ন ডলার থেকে 2030 সাল নাগাদ $1.8 ট্রিলিয়ন হবে বলে অনুমান করা হয়েছে।

Adnoc উৎপাদনশীলতা ও কর্মদক্ষতা বাড়াতে প্রযুক্তির ব্যবহার বাড়াচ্ছে।

2017 সালে, কোম্পানি দুটি ডিজিটাল কমান্ড সেন্টার চালু করেছে, প্যানোরামা এবং থামামা, যা মেশিন লার্নিংয়ের জন্য নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করে এবং ভবিষ্যদ্বাণীমূলক ডেটা তৈরি করে। প্যানোরামা সেন্টারটি কোম্পানি জুড়ে ডেটা পয়েন্টগুলি অ্যাক্সেস করে, বাস্তব সময়ে Adnoc-এর কর্মক্ষমতার একটি গ্রাফিকাল ওভারভিউ দেওয়ার জন্য 50-মিটার-প্রশস্ত ভিডিও দেওয়ালে সেগুলিকে দৃশ্যমানভাবে উপস্থাপন করে।

Adnoc, যা 2045 সালের মধ্যে নেট শূন্য অর্জনের লক্ষ্য রাখে, 2027 সাল নাগাদ তার তেল উৎপাদন ক্ষমতা প্রতিদিন পাঁচ মিলিয়ন ব্যারেলে উন্নীত করার পরিকল্পনা করেছে।

গত সপ্তাহে একটি এনার্জি ইন্টেলিজেন্স রিপোর্ট অনুসারে, কোম্পানিটি গত বছর জাতীয় তেল কোম্পানিগুলির মধ্যে কম-কার্বন সমাধানে সবচেয়ে বেশি ব্যয়কারী ছিল।

এনার্জি ফার্ম, যা সংযুক্ত আরব আমিরাতের প্রায় সমস্ত তেল ও গ্যাস উৎপাদনের জন্য দায়ী, আন্তর্জাতিক এবং জাতীয় উভয় তেল কোম্পানির মধ্যে সর্বাধিক সংখ্যক নতুন কম-কার্বন প্রকল্প শুরু করেছে, প্রতিবেদনে বলা হয়েছে।

আরও পড়ুুনঃ নথিং ফোন 2-এর দাম কমানো, নথিং ফোন 2a-এর সম্ভাব্য ফিচার

About admin

Check Also

www.mobiledhokan.com

Xiaomi Redmi Note 12 Pro 5G 256GB / 8GB RAM – Polar White

Features: Display: 6.67 inches, 1080 x 2400 pixels, AMOLED, 120Hz Processor: Mediatek Dimensity 1080 Memory: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *